প্লাস্টিক সার্জারি

  প্লাস্টিক সার্জারি একটি শল্যচিকিত্সা যা মানব দেহের পুনরুদ্ধার, পুনর্গঠন বা পরিবর্তনের সাথে জড়িত। এটি দুটি প্রধান বিভাগে বিভক্ত করা যেতে পারে: পুনর্গঠনমূলক সার্জারি এবং প্রসাধনী শল্যচিকিত্সা। পুনর্গঠনমূলক শল্য চিকিত্সার মধ্যে ক্র্যানোফেসিয়াল সার্জারি, হ্যান্ড সার্জারি, মাইক্রো সার্জারি এবং পোড়াগুলির চিকিত্সা অন্তর্ভুক্ত রয়েছে। কসমেটিক সার্জারি হ’ল চিকিত্সা ও চিকিত্সা কৌশলগুলির মাধ্যমে উপস্থিতি বাড়ানোর দিকে দৃষ্টি নিবদ্ধ করা medicineষধের একটি অনন্য শৃঙ্খলা। কসমেটিক সার্জারি মাথা, ঘাড় এবং শরীরের সমস্ত ক্ষেত্রে করা যেতে পারে। চিকিত্সা অঞ্চলগুলি সঠিকভাবে কাজ করে তবে নান্দনিক আবেদনগুলির অভাব হয়, প্রসাধনী শল্য চিকিত্সা নির্বাচনী।

Liposuction: লাইপোসাকশন সার্জারি or ফ্যাট অপসারণ সার্জারি

লাইপোসাকশন হ’ল একটি শল্যচিকিত্সা যা শরীরের নির্দিষ্ট অঞ্চলগুলি যেমন পেট, পোঁদ, উরু, নিতম্ব, বাহু বা ঘাড় থেকে চর্বি অপসারণ করতে একটি সাকশন কৌশল ব্যবহার করে। লাইপোসাকশনও এই অঞ্চলগুলিকে আকার দেয় (রূপক)) লাইপোসাকশনের অন্যান্য নামের মধ্যে রয়েছে লাইপোপ্লাস্টি এবং শরীরের কনট্যুরিং। লাইপোসাকশন সাধারণত সামগ্রিক ওজন-হ্রাস পদ্ধতি বা ওজন-হ্রাস বিকল্প হিসাবে বিবেচনা করা হয় না। যদি আপনার ওজন বেশি হয় তবে আপনার লাইপোসাকশন হওয়ার চেয়ে ডায়েট এবং ব্যায়ামের মাধ্যমে বা বেরিয়েট্রিক পদ্ধতিগুলির মাধ্যমে – যেমন গ্যাস্ট্রিক বাইপাস সার্জারির মাধ্যমে আপনার আরও ওজন হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

Gynecomastia: গাইনোকোমাস্টিয়া সার্জারি or পুরুষ স্তনের সার্জারি

গাইনোকোমাস্টিয়া পুরুষদের স্তনের টিস্যুগুলির বৃদ্ধি বা ফোলা। এটি সাধারণত পুরুষের ইস্ট্রোজেন স্তরের কারণে ঘটে যা খুব বেশি বা টেস্টোস্টেরনের মাত্রার সাথে ভারসাম্যহীন। গাইনোকোমাস্টিয়া হরমোন ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের মধ্যে ভারসাম্যহীনতার কারণে সবচেয়ে বেশি হয়। এস্ট্রোজেন স্তনের বৃদ্ধি সহ মহিলা বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করে। টেস্টোস্টেরন পুরুষ বৈশিষ্ট্য যেমন পেশী ভর এবং শরীরের চুল নিয়ন্ত্রণ করে। যদিও এগুলির প্রতিটি হরমোন পুরুষ ও স্ত্রীলোকদের মধ্যে দেখা যায় এমন স্বাভাবিক বৈশিষ্ট্য তৈরি করে তবে পুরুষরা অল্প পরিমাণে এস্ট্রোজেন তৈরি করে এবং স্ত্রীরা অল্প পরিমাণে টেস্টোস্টেরন তৈরি করে। পুরুষ ইস্ট্রোজেনের মাত্রা যা খুব বেশি বা টেস্টোস্টেরনের মাত্রার সাথে ভারসাম্যের বাইরে চলে যায় গাইনোকোমাস্টিয়া সৃষ্টি করে।

Rhinoplasty: নাকের প্ল্যাস্টিক অস্ত্রোপচার or নাক সংশোধন সার্জারি

রাইনোপ্লাস্টি, সাধারণত একটি “নাকের কাজ” হিসাবে পরিচিত, হাড় বা কার্টিলেজ পরিবর্তন করে আপনার নাকের আকৃতি পরিবর্তন করার জন্য অস্ত্রোপচার। রাইনোপ্লাস্টি একটি সাধারণ ধরণের প্লাস্টিক সার্জারি। লোকেরা আঘাতের পরে নাক মেরামত করতে, শ্বাসকষ্টের সমস্যা বা জন্মগত ত্রুটি সংশোধন করতে বা তাদের নাকের উপস্থিতি থেকে অসন্তুষ্ট হওয়ার কারণে রাইনোপ্লাস্টি পায়। রাইনোপ্লাস্টির মাধ্যমে আপনার সার্জন আপনার নাকের মধ্যে সম্ভাব্য পরিবর্তনগুলি অন্তর্ভুক্ত রয়েছে: Size আকার পরিবর্তন Angle কোণে পরিবর্তন The ব্রিজটি সোজা করা The টিপ পুনর্নির্মাণ N নাকের সংকীর্ণতা যদি আপনার রাইনোপ্লাস্টি আপনার স্বাস্থ্যের পরিবর্তে আপনার চেহারা উন্নত করার জন্য করা হচ্ছে, আপনার অনুনাসিক হাড় পুরোপুরি বড় না হওয়া পর্যন্ত আপনার অপেক্ষা করা উচিত। মেয়েদের ক্ষেত্রে এটি প্রায় 15 বছর বয়সী Boys ছেলেরা কিছুটা বড় না হওয়া পর্যন্ত বাড়তে পারে। তবে, যদি আপনি শ্বাসকষ্টের কারণে শল্য চিকিত্সা করছেন তবে অল্প বয়সে রাইনোপ্লাস্টি করা যেতে পারে।    

Tummy Tuck Surgery: পেটুক টাক সার্জারি

পেটের চেহারা হ’ল পেটের চেহারা উন্নত করার জন্য একটি প্রসাধনী শল্যচিকিত্সা। পেটের টাক চলাকালীন – এটি আবডমিনোপ্লাস্টি নামেও পরিচিত – অতিরিক্ত ত্বক এবং চর্বি পেট থেকে সরানো হয়। পেটে সংযুক্ত টিস্যু (fascia) সাধারণত sutures সঙ্গে শক্ত করা হয়। তারপরে অবশিষ্ট ত্বকটি আরও টোন চেহারা তৈরি করার জন্য পুনরায় স্থাপন করা হয়। আপনার পেটবাটনের চারপাশে অতিরিক্ত ত্বক বা ত্বক থাকলে বা পেটের দুর্বল দুর্বল প্রাচীর যদি আপনার পেটের টুকরোগুলি থাকে তবে আপনি পেটের ডাক বেছে নিতে পারেন। একটি পেট টাক আপনার শরীরের চিত্রকেও বাড়িয়ে তুলতে পারে।

Face Lift Surgery: ফেসলিফ্ট সার্জারি or মুখ উত্তোলন সার্জারি

ফেসলিফ্ট সার্জারি, যা ক্লিনিকালি রাইটিডেক্টোমি হিসাবে পরিচিত, মুখ এবং চোয়ালের সামগ্রিক চেহারা উন্নত করার লক্ষ্যে মুখের কুঁচকির চেহারা এবং বার্ধক্যজনিত অন্যান্য টেলটল লক্ষণগুলির উপস্থিতি হ্রাস করতে ব্যবহৃত একটি পদ্ধতি। ফেসলিফ্ট সার্জারি উপাদানগুলির সময়, চাপ এবং এক্সপোজারের ক্ষতিকারক প্রভাবগুলি বিপরীত করতে সহায়তা করতে পারে। এই প্রক্রিয়াটি সম্পাদন করার জন্য, একটি মুখের প্লাস্টিক সার্জন মুখের অন্তর্নিহিত পেশীগুলি আরও নান্দনিকভাবে আনন্দদায়ক রূপগুলি তৈরি করতে এবং মুখের কাঠামোটিকে পুনর্জীবিত করতে শক্ত করে তোলে lift তারপরে তিনি চর্বি এবং ত্বকের অতিরিক্ত পকেট সরিয়ে ফেলবেন যা কোনও বয়স্ক, ক্লান্ত চেহারাতে অবদান রাখতে পারে।

Breast Augmentation: স্তন বৃদ্ধি  orস্তন পরিবর্তন

মহিলারা তাদের স্তন আরও বড় এবং পূর্ণতর করতে স্তনের প্রতিস্থাপন পেতে পারেন। স্তনের বর্ধন – বর্ধিত ম্যামোপ্লাস্টি নামে পরিচিত – এটি স্তনের আকার বাড়ানোর জন্য অস্ত্রোপচার হয়। এটি স্তনের টিস্যু বা বুকের পেশীগুলির অধীনে স্তনের রোপন স্থাপনের সাথে জড়িত। কিছু মহিলার ক্ষেত্রে স্তন বৃদ্ধি আরও আত্মবিশ্বাস বোধ করার উপায়। অন্যদের জন্য, এটি বিভিন্ন অবস্থার জন্য স্তন পুনর্নির্মাণের অংশ।

Breast Implant s: স্তন প্রতিস্থাপনের সার্জারি or স্তন ইমপ্লান্ট

স্তনের প্রতিস্থাপন হ’ল সিন্থেসিস যা স্তনের আকার এবং আকার পরিবর্তন করতে স্তনের টিস্যুতে প্রবেশ করানো হয়। এটিকে আরও স্যালাইন ইমপ্লান্ট, সিলিকন ইমপ্লান্ট এবং বিকল্প রচনা রোপনে ভাগ করা যায়। একটি স্তন রোপন শল্য চিকিত্সা করা হয়: Breast স্তনের আকার বৃদ্ধি করুন The স্তনের আকার বাড়ান Ym অসমমিতি এবং অসম উপস্থিতি সঠিক করুন Surgery অস্ত্রোপচার বা আঘাতের কারণে স্তনের ভলিউম হ্রাস পুনরুদ্ধার করুন Breast স্তন ক্যান্সারের চিকিত্সার পরে স্তন পুনর্গঠন করুন Breast স্তনের ঝাঁকুনিতে কাটিয়ে ওঠা

Breast Reduction Surgery: স্তন হ্রাস সার্জারি or

স্তন হ্রাস হ’ল শল্যচিকিত্সা যা নতুন কনট্যুরের চারপাশে ত্বককে আঁটসাঁট করার সময় ফ্যাট এবং গ্রন্থিযুক্ত টিস্যুগুলি সরিয়ে আরও ছোট, আরও সুশৃঙ্খল স্তন তৈরি করে। স্তন হ্রাসের প্রাথমিক লক্ষ্য হ’ল রোগীদের তাদের চেহারার প্রতি আরও বেশি আস্থা প্রদানের ফলে শরীরের অন্যান্য অংশের জন্য স্বাস্থ্যকর অনুপাত অর্জন করা। এই পদ্ধতির প্রভাবগুলি বেশ নাটকীয় হতে পারে এবং বেশিরভাগ ক্ষেত্রে এটি আজীবন স্থায়ী হয়। রোগীদের পিছনে, ঘাড়ে বা কাঁধে ব্যথা থেকে প্রায় তাত্ক্ষণিক ত্রাণ উপভোগ করতে পারে যখন তারা তাদের সম্মুখের অতিরিক্ত ওজন ছাড়াই সহজে শ্বাস নিতে পারছেন।

Hair Transplant Surgery: চুল প্রতিস্থাপনের: or চুল সংশোধন

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট একটি ক্ষুদ্র প্রক্রিয়া যার মধ্যে দাতা অঞ্চল থেকে কেশ উত্তোলন এবং প্রাপক অঞ্চলে রোপন জড়িত থাকে, এই চুলের উত্তোলন এবং রোপনকে চুল প্রতিস্থাপন বলা হয়। আপনার সাধারণত ডাক্তারের কার্যালয়ে প্রক্রিয়া থাকে। প্রথমে সার্জন আপনার মাথার ত্বক পরিষ্কার করে এবং আপনার মাথার পিছনের অংশটি অসাড় করার জন্য medicineষধ সংক্রামিত করে। আপনার ডাক্তার ট্রান্সপ্ল্যান্টের জন্য দুটি পদ্ধতির মধ্যে একটি বেছে নেবেন: ফলিকুলার ইউনিট স্ট্রিপ সার্জারি (FUSS) বা ফলিকুলার ইউনিট নিষ্কাশন (FUE) UE FUSS এর মাধ্যমে সার্জন আপনার মাথার পিছন থেকে ত্বকের a থেকে ১০ ইঞ্চি ফালা সরিয়ে ফেলবে। সে এটিকে একপাশে রেখে মাথার ত্বক বন্ধ করে দেয়। এই অঞ্চলটি তত্ক্ষণাত চারপাশের চুল দ্বারা আড়াল হয়ে গেছে।

Hymenoplasty: বিবাহ or কুমারীত্ব সার্জারি

হাইমনোপ্লাস্টি হ’ল একটি শল্যচিকিত্সা যা হাইমনকে পুনরুদ্ধার করে, এমন একটি ঝিল্লি যা যোনির খোলার আংশিকভাবে আবরণ করে। একটি হাইমেনোপ্লাস্টি পদ্ধতি সাধারণত ধর্মীয় বা সাংস্কৃতিক উদ্দেশ্যে করা হয় কারণ কিছুটা অক্ষত হাইমনকে কুমারীত্বের চিহ্ন হিসাবে বিবেচনা করা হয়। হিমেনোপ্লাস্টি বিয়ের আগে বিশ্বজুড়ে নারীদের দ্বারা অনুরোধ করা হয় যদি তারা বিবাহহীন যৌনতায় লিপ্ত থাকে। তারা মনে করে যে হাইমেনোপ্লাস্টির প্রক্রিয়া হাতে নিয়ে তারা তাদের হারানো কুমারীত্ব ফিরে পাবে, এমন একটি তত্ত্ব যা রোগীদের এবং চিকিত্সা পেশাদারদের দ্বারা বহুলভাবে গ্রহণযোগ্য। তবে আমরা বিশ্বাস করি যে হাইমনোপ্লাস্টি ছেঁড়া হাইম্যান পুনরুদ্ধার করে তবে ‘হারানো কুমারীত্ব’ ফিরে পায় না। পরিবর্তে, যৌনাঙ্গে যে সকল পুনরাবৃত্তি ঘটে তার পুনরুক্তি প্রক্রিয়াটি পুনরায় পুনঃস্থাপনের জন্য পরিচালিত হয়, হায়েনোপ্লাস্টি দ্বারা হিমন পুনরুদ্ধার, যোনিপ্লাস্টির দ্বারা যোনি খিলান শিথিলকরণ সংশোধন, এবং বাল্বোস্পঙ্গিওপ্লাস্টি দ্বারা লেবিয়াল ফ্লেয়ার সংশোধন সহ।

Vaginoplasty  or Labiaplasty: ভ্যাজিনোপ্লাস্টি এবং ল্যাবিয়াপ্লাস্টি or যোনি সার্জারি

কোনও মহিলা যখন সন্তান জন্ম দেয় বা বয়স বাড়ায়, তখন তার দেহে প্রচুর পরিবর্তন হয়। একটি যোনি পেশী শিথিলকরণ একটি একই পরিবর্তন। অনেক মহিলা কসমেটিক বা পুনর্গঠনমূলক উদ্দেশ্যে এই প্রক্রিয়াটি বিপরীত করতে অস্ত্রোপচারের পথ বেছে নেন। যোনি শক্ত করার উদ্দেশ্যে কোনও মহিলার উপর দুটি ধরণের যৌনাঙ্গে অস্ত্রোপচার করা হ’ল যোনিপ্লাস্টি এবং লেবিয়াপ্লাস্টি। এছাড়াও, পুনরায় গঠনমূলক এবং প্রসাধনী যোনি অস্ত্রোপচারের কয়েকটি রয়েছে যা উপলব্ধ Ag ভ্যাগিনোপ্লাস্টি এমন একটি প্রক্রিয়া যা জরুরীভাবে গর্ভাবস্থার পরে বা বয়সের কারণে vagিলে .ালা থেকে পুরো যোনি শক্ত করে জড়িত। Other অন্যদিকে ল্যাবিয়াপ্লাস্টি আলাদাভাবে বা যোনিপ্লাস্টির সাথে সংমিশ্রণে সঞ্চালিত হয়। এটি একা যোনিতে ল্যাবিয়ার উপর অস্ত্রোপচার জড়িত। ল্যাবিয়া, ল্যাবিয়া মেজর বা লাবিয়া মাইনর (যোনিটির বাহ্যিক এবং অভ্যন্তরীণ ঠোঁট) নিয়ে গঠিত। এই অস্ত্রোপচারটি ল্যাবিয়ার আকার বা আকার পরিবর্তন করে ঠোঁটকে প্রতিসম তৈরিতে সহায়তা করে।

Dimple Creation: ডিম্পল ক্রিয়েশন সার্জারি:

একটি ডিম্পল (জেলাসিন নামেও পরিচিত) হ’ল একটি ছোট প্রাকৃতিক প্রবণতা, বিশেষত চিবুক বা গালে। খুব কম লোকই গালে একটি ডিম্পল দিয়ে সজ্জিত। তবে কসমেটিক সার্জারির মাধ্যমে, দ্রুত এবং সাধারণ শল্যচিকিত্সার মাধ্যমে স্থায়ী ডিম্পলগুলি তৈরি করা এখন সম্ভব

কে সেরা প্লাস্টিক সার্জন?

সেরা প্লাস্টিক সার্জন সন্ধান করুন থেকে অতীত গ্রাহকদের কাছ থেকে পর্যালোচনা

প্লাস্টিক সার্জারির দাম কী?

আপনার প্রয়োজনীয় চিকিত্সার উপর প্লাস্টিক সার্জারি মূল্য নির্ভর করে

প্লাস্টিক সার্জারির সাফল্যের হার?

প্লাস্টিক সার্জারিতে উচ্চ সাফল্যের হার রয়েছে, এখানে শীর্ষস্থানীয় প্লাস্টিক সার্জন চয়ন করুন

Choose the Best based on,

Rating and Reviews,

0.0
Rated 0.0 out of 5
0.0 out of 5 stars (based on 0 reviews)
Excellent0%
Very good0%
Average0%
Poor0%
Terrible0%

No reviews found.